ফাইভারে ইম্প্রেশন এবং ক্লিক যে বিষয়গুলোর উপর নির্ভরশীল
এই পোস্ট টি মূলত তাদের জন্য যাদের ইম্প্রেশন বা গিগের ভিউ ভালো তবে ক্লিক খারাপ, আবার এমনও হতে পারে ক্লিক ভালো তবে ইম্প্রেশন ডাউন, অথবা ইম্প্রেশন এবং ক্লিক দুইটাই যদি খারাপ হয় তাহলেও আজকের পোস্ট টি কাজে দিতে পারে।
প্রথমে ইম্প্রেশন কী? ইম্প্রেশন হচ্ছে আপনার গিগ ঠিক কয়জন ক্লায়েন্ট দেখেছে তার হিসাব। এই ইম্প্রেশন মূলত ৩ টি জিনিসের উপর সবচেয়ে বেশি নির্ভর করে,
১) টাইটেল : সার্ভিস রিলেটেড টাইটেল দিতে হবে।
২) ডেসক্রিপশন : এমন ভাবে লিখতে হবে যেনো সার্ভিস কি দিচ্ছেন তা স্পষ্ট বোঝা যায়।
৩) ট্যাগ্স : রিসার্চ করে পারফেক্ট ট্যাগ্স দিতে হবে।
যদি আপনার গিগ এর ইম্প্রেশন লো হয় তবে এই ৩ টি বিষয় অপ্টিমাইজ করতে হবে।
এবার ক্লিক হচ্ছে কয়জন ক্লায়েন্ট আপনার গিগে ক্লিক করেছে তার হিসাব। যদি ক্লিক কম হয় তবে,
১) টাইটেল : ক্লিকের ক্ষেত্রেও টাইটেল খুব জরুরি, তবে এক্ষেত্রে টাইটেল এর আই ক্যাচিনেস এবং ইউনিকনেস প্রাধান্য পাবে।
২) গিগ ইমেজ : গিগ ইমেজ হতে হবে মডার্ন লুকিং এবং আই ক্যাচি।
ক্লিক ডাউন হউয়ার পিছনে মূলত এই ২ টি বিষয় বেশি কাজ করে।
এবার আপনাদের ক্লিক বা ইম্প্রেশন রেট অনুযায়ী বুঝতে হবে কোনটি অপ্টিমাইজেশন এর প্রয়োজন।